নিউজিল্যান্ডের মসজিদে হামলাকারী সন্ত্রাসীর পরিচয় প্রকাশ - Slogan71.com

ব্রেকিং নিউজ

Slogan71.com

Slogan71.com

Post Top Ad

Post Top Ad

নিউজিল্যান্ডের মসজিদে হামলাকারী সন্ত্রাসীর পরিচয় প্রকাশ



নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদে হামলাকারী এক ব্যক্তির পরিচয় পাওয়া গেছে। অস্ট্রেলিয়ার ২৮ বছর বয়সী ওই হামলাকারীর নাম ব্রেনটন ট্যারেন্ট।
নিউজিল্যান্ড পুলিশ এক বিবৃতিতে এ হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে। এ ছাড়া অস্টেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনও এক ঘোষণায় এ বন্দুক হামলায় জড়িতদের মধ্যে এক অস্ট্রেলিয় নাগরিক থাকার কথা নিশ্চিত করেছেন। 

মসজিদে হামলাকারী ব্যক্তি ওই বন্দুক হামলা চালানোর ঘটনা সোশ্যাল মিডিয়ায় লাইভ স্ট্রিম করেন। ক্যান্টারবারি পুলিশ বলছে, সোশ্যাল মিডিয়া থেকে ওই ভিডিও ফুটেজ সরিয়ে ফেলতে কাজ করা হচ্ছে।

তারা জানায়, ক্রাইস্টচার্চের ওই ঘটনার ভয়াবহ ভিডিও অনলাইনে ঘুরে ফিরছে। আমরা সবাই জোরালোভাবে আবেদন করবো, যাতে তারা যেন ওই লিংক শেয়ার না করেন।

ভিডিওতে দেখা যায়, ওই হামলাকারী ব্রেনটন ডিনস অ্যাভিনিউয়ে অবস্থিত আল-নূর মসজিদে গাড়ি চালিয়ে আসেন। পরে কাছেই একটি জায়গায় গাড়ি পার্ক করে লাইভ স্ট্রিম শুরু করেন।

এ সময় দেখা যায়, তার গাড়ির সামনের সিটে অস্ত্র ও গোলাবারুদ ছিলো। এরপর তিনি নিজেকে অস্ত্রেশস্ত্রে সজ্জিত করে মসজিদে প্রবেশ করেন এবং মসজিদের দরজায় থাকা এক ব্যক্তিকে গুলি করেন। মসজিদে হামলাকারী ব্রেনটনের কাছে অন্তত একটি সেমি-অটো অস্ত্র এবং বেশ কয়েক ক্লিপ গুলি ছিল।

হামলাকারী মসজিদে ঢোকার পরই এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। সে থেমে থেমে গুলি চালায়। এ সময় বেশ কয়েক দফায় সে বন্দুক রিলোড করেন।

এরপর তিনি মসজিদের সামনের দরজা দিয়ে বের হয়ে যান। মসজিদে তিন মিনিট থাকার পর তিনি বের হয়ে যান এবং রাস্তায় গাড়ি চালিয়ে যেতে যেতে এলোমেলোভাবে গুলি চালায়।

এদিকে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে এই হামলা ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত অন্তত ৩০ জন নিহত হয়েছেন। 

Post Top Ad